echo '' ;

ঘুম হচ্ছেনা!!তাহলে পরিচিত হয়ে নিন অসাধারণ একটি গ্যাজেটের সাথে।

এইতো সারাদিন দৌড়-ঝাপ। অফিস ,ক্লাস বা কলেজ। সারাদিন কেবল ব্যস্ততার পেছনে ছুটতে ছুটতে বিশ্রাম নেয়ার কথা তো আপনিই ভুলেই যাচ্ছেন। ভুলেই যাচ্ছেন প্রোপার ঘুমের কথা। অথচ সারাদিন একটিভ থাকার জন্য ঘুম আপনার অত্যন্ত জরুরি। কিন্তু অবাক হবেন শুনে যে স্লিপ হেলথ ফাউন্ডেশনের একটি রিপোর্ট অনুসারে প্রতি তিনজনের মধ্যে একজন ব্যক্তি ইনসোমনিয়া অথাৎ অনিদ্রা বা ঘুমের সমস্যায় ভুগছে। এজন্যই আজকের লেখায় আমরা উপস্থাপন করতে চলেছি এমন কিছু স্লিপিং গ্যাজেট যা আপনাকে দেবে শান্তির ঘুম আর আপনি সারাদিন ঝরঝরে অনুভব করবেন প্রোপার একটি ঘুমের পর।

( 1 ) Nightingale

Nightingle

আশেপাশের অনাকাঙ্খিত শব্দ ঘুম না হওয়ার একটি অন্যতম কারণ। বিশেষ করে অনেক ইনসোমনিয়ার রোগী দিনে ঘুমায়। কিন্তু দিনের বেলা ঘুমের পরিবেশ সৃষ্টি করা অত্যন্ত কঠিন একটি বিষয়। আর অতি সামান্য শব্দেও ঘুম ভেঙে যায়। এরকম মানুষের সংখ্যা অনেক বেশি। কিন্তু এখন আর কোনো চিন্তা নেই। কেননা Nightingale গ্যাজেটটির সহায়তার আপনার রুমে অনুপ্রবেশকারী অনাকাঙ্খিত সকল শব্দ দূর হয়ে যাবে। এর অসাধারণ Immerse Reduction টেকনোলজী ইনডোর এবং আউটডোরের সকল শব্দ খুব দারুণভাবে কমিয়ে দেয়। অনেক দারুন তাইনা!!

শুধু কি তাই! আপনি এ যন্ত্রে প্রতিদিন আপনার ঘুমের সময়ও সেট করে নিতে পারবেন। যার সুবিধায় আপনার কাঙ্খিত ঘুমের সময়ে এই গ্যাজেটটি অনাকাঙ্খিত সকল শব্দ কমিয়ে আনবে।তাছাড়াও এতে আছে মাল্টিকালার এলইডি লাইট। যা আপনাকে আপনার ঘুমের সময় দেবে হালকা আলোর মনোরম পরিবেশ। পাশাপাশি মনে করুন আপনার ইচ্ছে হলে কিছু স্লিপিং মিউজিক শুনতে তবে এ গ্যাজেটটিতে তার সুবিধাও প্রদান করা হয়েছে। যা দেবে আপনাকে রিলাক্সেশন আর শান্তি। এই গ্যাজেটটিকে আপনি একটি মোবাইল এপের মাধ্যমেও নিয়ন্ত্রন করতে পারবেন।

তাছাড়া কেবল নিজের ঘরেই না ,আপনার বাচ্চাদের ঘরেও এর ব্যবহার করতে পারেন। সম্প্রতি এর ব্যবহার বিভিন্ন হাসপাতালেও করা হচ্ছে। আধুকায়নের এ যুগে আপনিই বা পিছিয়ে থাকবেন কেন?

এই প্রডাক্টটি আপনি পাবেন এমাজনে। বাংলাদেশী টাকায় এর মূল্য পড়বে প্রায় দশ হাজার পাচশো টাকা।

( 2 ) KELO

KELO

KELO যা কিনা একটা এলার্ম ক্লকের চেয়েও বেশি। এটি একটি এডভান্স স্লিপ ট্রেইনার যা আপনাকে জলদি ঘুমাতে সাহায্য করবে। এমনকি আপনাকে জলদি উঠতেও সহায়তা করবে। আপনার ঘুম ভাঙলেই এখন আর মোবাইল নিয়ে খুটিয়ে দেখতে হবেনা। বরং এই গ্যাজেটটি আপনার ঘুম ভাঙার পরে আপনাকে আপনার পছন্দের মিউজিকটি শোনাবে। এই ডিভাইসটির স্ক্রিনে থাকা প্যাটার্নটির দিকে তাকিয়ে থাকলে আপনি এর রিদমটা ফলো করার পাশাপাশি জলদি ঘুমিয়েও পড়তে পারবেন।আর ঘুম থেকে এক্সট্রা পাচ মিনিট পর উঠার কারণেই আমার কাজের বারোটা বেজে যায়। তাই এই গ্যাজেটটি শুধুমাত্র সপ্তাহে তিনবার আপনাকে এক্সট্রা পাচ মিনিট ঘুমুতে দেবে। আর এই ডিভাইসটিও চমৎকার ফিচারের কারনে আপনাকে দেবে দারুণ ঘুম। যার কারণে সারাদিন আপনি ফ্রেশ অনুভব করবেন।

(3) Ballunga

ঘুমের জন্য এই বালুঙ্গা কনট্রলেবল বেড অতি অসাধারণ বৈজ্ঞানিক আবিস্কার। আর আপনি চাইলেই যেকোনো সময় আপনার বেড কতটা হার্ড থাকবে কতটা সফট থাকবে তা কনট্রোল করতে পারবেন। তাছাড়াও এতে আছে ক্লাইমেট কনট্রোল সিস্টেম দ্বারা আপনি চাইলেই আপনার বেডের দুইপাশে দুই টেম্পারেচার রাখতে পারবেন।ধরুন আপনার গরম লাগছে আর আপনার পাশের জনের শুয়ে থাকা আপনার স্ত্রীর ঠান্ডা লাগছে , সে সময় আপনি চাইলেই আপনার ওয়াইফের বেডের দিকটা গরম করে দিতে পারেন। আর আপনার বেডের দিকের টেম্পারেচার কমিয়ে ঠান্ডা করে দিতে পারেন। তাছাড়াও এই বেডে আছে বিল্ট-ইন ভাইব্রো-ম্যাসাজ। যা কিনা শুধুমাত্র আপনার বডির প্রেশার পয়েন্টে ভাইব্রেশন করবে । যা আপনার শরীরের স্ট্রেস রিলিফের কাজও করবে আর আপনাকে পরিপূর্ন ঘুমে সাহায্যও করবে। তাছারাও এই বেডে আছে কার্টেসী লাইটিং। যা কিনা অটোমেটিক জ্বলে যাবে। আর বন্ধও হয়ে যাবে। এই বেডে আছে Anti Snoring System ।যার কারণে এটা আপনার সঙ্গীর নাক ডাকার বিরাট শব্দকে সাইলেন্ট করে দিবে।

(4)Dodow Sleep Lamp

Dodow Sleep Lamp

এই গ্যাজেটটিকে ঘুমের সমস্যায় জর্জরিত বা পরিপুর্ন ঘুমের থেকে বঞ্চিত হন এমন মানুষদের কথা মাথায় রেখেই বানানো হয়েছে। কেননা আমাদের শরীর ও মনের অনেক সমস্যার সমাধান হয়ে যাবে ভালো ঘুমা হলে।এই ডোডো স্লিপ ল্যাম্পার ডেভোলপারসদের মতে জলদি ঘুমানোর জন্য আপনাকে আপনার শ্বাস-প্রশ্বাসের গতি কমিয়ে আনতে হবে। প্রতি মিনিটে এগার বার করে নয়। মাত্র ছয়বার করে নিঃশ্বাস নিতে হবে। আর এই কারণে আপনার ব্রেইনে চলমান নেগেটিভ চিন্তা ভাবনারও পরিমাণ কমে আসবে। যার কারনে আপনার আরো জলদি ঘুম চলে আসবে। তারা আরো সাজেস্ট করে যে ঘুমের সময় একটি হালকা আলো ঘরে ব্যবহার করা ভালো। আর এই অসাধারণ গ্যাজেটটি গড়ে প্রায় আট মিনিটে ব্যবহারকারীকে ঘুম পাড়িয়ে দেবে। যদিও ইউজারের মেন্টাল কন্ডিশন ও ইমোশনাল স্ট্রেসের উপর ঘুমের সময় নির্ভর করে।

(5)Nox Smart Sleep Light

টেকনোলজীর অগ্রগতির সাথে সাথে মানুষের জীবনটা আরো বেশি কমপ্লিকেটেড হয়ে গেছে। আগের দিনের মানুষের জীবনটাতে ভেজালও খুব কম ছিল। কেননা তারা চলতো প্রাকৃতিক নিয়মে। প্রকৃতির মাঝে একটা নির্দিষ্ট সময় ঘুমিয়ে সূর্য উঠার সাথে সাথে উঠেও যেতো। আর সারাদিন চাঙ্গাও থাকতো। যার কারণে তাদের বডি ক্লক ঠিক থাকতো। তবে চিন্তা করবেন না। এই Nox Sleep Light আপনাকে আদিম যুগে ফিরিয়ে নিয়ে যেতে না পারলেও আপনাকে ভার্চুয়ালি এক্সপেরিয়েন্স করাতে পারবে। যেমন ধরুন আপনি যখন ঘুমেতে যাবেন তখন আপনি এই গ্যাজেটটিতে ট্যাপ করলেই এটি এমন এক রঙ ধারণ করবে যা আপনাকে সেই ওয়েদারে একটা রিলাক্সের ওয়েদার দেবে।আর তার পাশাপাশি প্রাকৃতিক সব সাউন্ড কমফর্টেবল ভলিউমে বাজাতে থাকবে। আর একসাথে রিলাক্স ও সাউন্ডের কারণে আপনি জলদি ঘুমিয়ে পড়তে পারবেন। আর আপনার জেগে উঠার সময় হলেই প্রাকৃতিক কিছু সাউন্ড ও পাখির ডাক শুনিয়ে আপনাকে ঘুম ভাঙাবে। পাশাপাশি এই ডিভাইসটি থেকে এমন এক লাইট ইমিট করবে যা ভোরের মৃদু সূর্যরশ্মির মত। যা আপনার বডি ক্লক ন্যাচারাল ইনভাইরনমেন্টে সেট হতে সহায়তা করে।

তো এই ছিল ভাল ঘুম হওয়ার জন্য বিজ্ঞানের পাচটি দারুন আবিস্কার। এখানে কোনো গ্যাজেট যদি আপনার ভাল লেগে থাকে তবে এমাজনে এখুনি ঢু মারতে পারেন। আর কিনে নিয়ে সমাধান করে ফেলুন আপনার ঘুমের সমস্যা।

You may also like...